সিআইপিডি’র রজত জয়ন্তী উদযাপন

পার্বত্য চট্টগ্রাম চুক্তির পর ১৯৯৮ সালে ১০ মে সেন্টার ফর ইন্টিগ্রেটেড প্রোগ্রাম এন্ড ডেভেলপমেন্ট (সিআইপিডি) যাত্রা শুরু করে  এ বছর ১০ মে ২৫ বছর পূর্ণ করে রজত জয়ন্তী উদযাপন করেছে। ক্ষুদ্র- নৃ গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে অনুষ্ঠিত এই রজত জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাংগামাটি জেলা পরিষদের মাননীয় চেয়ারম্যান মহোদয় অংসুই প্রু চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরূপা দেওয়ান এবং সভাপতিত্ব করেন মংসানু চৌধুরী।

মংগল প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। এরপর কেক কাটা ও পরলোকগত সদস্যদের প্রতি ১ মিনিট মৌনব্রত পালন করা হয়। এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন প্রধান নির্বাহী জনলাল চাকমা। অনুষ্ঠানের সংগঠনের স্বপ্ন দ্রষ্টা রূপায়ণ দেওয়ান, প্রয়াত ধনঞ্জয় চাকমা, প্রয়াত বিমলেন্দু চাকমা ও বিশেষ অবদানের জন্য এন্জেলা দেওয়ান, মংসানু চৌধূরী, জনলাল চাকমা এই প্রধান অতিথিকে (৭ জন)  বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

 

প্রধান অতিথি দেশের উন্নয়নে সরকারের পাশাপাশি অবদান রাখার জন্য বেসরকারী সংস্থা বিশেষ করে এনজিওসমূহকে আহ্বান করেন এবং রাংগামাটি জেলার উন্নয়নে অবদান রাখার জন্য সিআইপিডিকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানের শেষ পর্যায়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় শিশু শিল্পীরা নাচ-গান পরিবেশন করেন।