সিআইপিডি বার্ষিক পুনর্মিলন, ২০১৯

প্রতি বছরের ন্যায় ২০১৯ ইং সালেও সিআইপিডি কর্তৃক গেট টুগেদার বা পুনর্মিলন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বার্ষিক পুনর্মিলন, ২০১৯ অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পাদন করার জন্য আলাদাভাবে পুনর্মিলন উদযাপন কমিটি, খেলাধূলা পরিচালনা কমিটি, খেলাধূলা পুরস্কার সামগ্রী ক্রয় কমিটি, আপ্যায়ন কমিটি গঠন করা হয়।  বার্ষিক পুর্নমিলনী অনুষ্ঠানে সিআইপিডি’র চলমান প্রকল্প ও কর্মসূচির কর্মরত স্টাফ, পরিবারের সদস্য এবং সংস্থার নির্বাহী ও সাধারণ পরিষদের সদস্য ও পরিবারবর্গ এতে অংশগ্রহণ করেন।

            সকাল ৯.০০ ঘটিকায় রাজবাড়ি ঘাট, রাঙ্গামাটি থেকে টেম্পু বোট- এর মাধ্যমে রাঙা দ্বীপ, কাটাছড়ি এলাকায় নিয়ে যাওয়া হয়। সেখানে সকালের চা, নাস্তার আপ্যায়ন করা হয়, এর পর দিনের নির্ধারিত কর্মসূচি অনুযায়ী খেলাধূলা শুরু করা হয়। খেলাধূলা তালিকায় ছিল ছোটদের বিস্কুট দৌড়, মোড়গ লড়াই, ৫০ মিটার দৌড়, বড়দের হাড়ি ভাঙ্গা, ব্যাঙ দৌড়, বল নিক্ষেপ, লুডু, সুই-সুতা দৌড় প্রতিযোগিতা।

           দুপুর ২.৩০মি: খেলাধুলা পর্ব শেষে সম্মিলিতভাবে সকলে মধ্যাহ্ন ভোজে অংশগ্রহণ করেন। মধ্যাহ্ন ভোজন শেষে যথারীতি সিআইপিডি পরিবারের কোমলমতি শিশুসহ সকলের অংশগ্রহণে কবিতা আবৃত্তি, গান, লাকী কুপন ড্র ও সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়,সংগীতানুষ্ঠান পরিচালনা ও পরিবেশনা করেন রাংগামাটি ৪নং ওয়ার্ড পৌর কমিশনার মি. কালায়ন চাকমা ও তাঁর দল। সংগীতানুষ্ঠান শেষে খেলাধুলায় অংশগ্রহণকারী প্রতিযোগীদের মধ্যে যাঁরা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছেন তাঁদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিআইপিডি চেয়ারম্যান প্রফেসর (অব:) শ্রী মংসানু চৌধুরী, সাধারন সম্পাদক শ্রী যশেশ্বর চাকমা, অর্থ সম্পাদক মিজ্ এ্যঞ্জেলা দেওয়ান, কার্যনির্বাহী সদস্য শ্রী ত্রিরতন চাকমা, মিজ সেবিকা চাকমা, পৌর কমিশনার শ্রী কালায়ন চাকমা ও নির্বাহী কর্মকর্তা শ্রী জন লাল চাকমা। পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সমাপনী ভাষণে  চেয়ারম্যান মংসানু চৌধুরী বলেন সংগঠন ও সংগঠনের কর্মীদের সম্পর্ক উন্নয়ন,উজ্জীবিত ও মানসিক প্রশান্তির জন্য মাঝে মধ্যে এ রকম চিত্তবিনোদনের ব্যবস্থা গ্রহণের প্রয়োজনীয়তা রয়েছে। আর আজকের এই আয়োজন মূলত এই বোধ উপলব্ধি থেকে। আজকের এই পুনর্মিলন অনুষ্ঠান আয়োজনে সংগঠনের সকলের সাথে একে অপরের যোগাযোগ ও সমন্বয় বৃদ্ধি পাবে। এতে করে সৃষ্টি হবে একে অপরের সৌহাদ্যপূর্ণ সুসম্পর্র্ক ও বজায় থাকবে সংস্থার প্রতি সকলের আন্তরিকতা ও আনুগত্য। তাই সিআইপিডি সংগঠনের চেয়ারম্যান মহোদয় এরকম পুনর্মিলন অনুষ্ঠান ভবিষ্যতেও আয়োজন অব্যাহত রাখার আহবান জানিয়ে ও সকলের সুস্বাস্থ্য, নিরাপদ এবং মঙ্গলময় জীবন কামনা করে সিআইপিডি-র বার্ষিক পুনর্মিলন অনুষ্ঠান ২০১৯ সমাপ্ত ঘোষণা করেন।