উন্নয়ন মেলা ২০১৯

প্রধানমন্ত্রীর সিআইপিডি ষ্টল পরিদর্শন

পিকেএসএফ (পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন) এর উদ্যোগে (১৪-২০ নভেম্বর) ৬ দিন ব্যাপী উন্নয়ন মেলা ২০১৯ অনুষ্ঠিত হয়ে গেল। গত ১৪ নভেম্বর সকাল ১০ ঘটিকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত এই মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিকেএসএফ এর চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ। অন্যান্য বিশিষ্ট অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী। অনুষ্ঠানে প্রাক্তন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীকে পিকেএসএফ এর পক্ষ হতে আজীবন কৃষি সম্মাননা প্রদান করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত ভাষণ প্রদান করেন পিকেএসএফ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ মঈনউদ্দিন আবদুল্লা ।

Mohammad Moinuddin Abdullah, Managing Director, PKSF, Dr.Md. Jashim Uddin, Deputy Managing Director, PKSF, Prof. Shafi Ahmed, Senior Editorial Adviser, PKSF, Dr. Akand Mohammad Rafiqul Islam, Senior General Manager, PKSF
স্নািআইপিডি স্টল পরির্দশন করছেন জনাব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ, ব্যবস্থাপনা পরিচালক, পিকেএসএফ, ড. মো: জসীম উদ্দীন, উপ-ব্যবস্থাপনা পরিচালক, পিকেএসএফ, প্রফেসর শফি আহমেদ, সিনিয়র এডিটোরিয়াল এডভাইজার, পিকেএসএফ, ড. আখন্ড মোহাম্মদ রফিকুল ইসলাম, সিনিয়র জেনারেল ম্যানেজার, পিকেএসএফ।

এ মেলায় মোট ১৯৪টি স্টলের মধ্যে তিন পার্বত্য জেলা হতে একমাত্র স্থানীয় এনজিও সেন্টার ফর ইন্টিগ্রেটেড প্রোগ্রাম এন্ড ডেভেলপমেন্ট (সিআইপিডি)  অংশ গ্রহণ করেছে। নিজ সদস্যদের উৎপাদিত বিষ মুক্ত ফল-মূল , সবজি  ও বস্ত্র এ মেলায় প্রদর্শন এবং বিপনন করে সিআইপিডি। কৃষিজ ফসলের মধ্যে বিরাট চাহিদা ছিল ৬ ধরণের স্থানীয় জাতের বিনি চাউল, বিভিন্ন ধরনের পাহাড়ী আলু ইত্যাদি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সিআইপিডি-র ষ্টলটিও পরিদর্শন করেন ও ১টি পঞ্চ মুখী সাম্মুয়া কচু ক্রয় করেন। এছাড়া ড. কাজী খলীকুজ্জমান আহমদ, পিকেএসএফ  ও  এমআরএ-এর উর্ধতন কর্মকর্তাবৃন্দ স্টলটিও পরিদর্শন করেন।

পিকেএসএফ এর চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ ও ড. আখন্ড মোহাম্মদ রফিকুল ইসলাম, সিনিয়র মহাব্যবস্থাপক-কে বরণ করছেন ভেটায়্যান চাকমা, আঞ্চলিক কর্মকর্তা, সিআইপিডি
স্টলে উপস্থিত ছিলেন চীফ এক্সিকিউটিভ অফিসার জন লাল চাকমা, আঞ্চলিক ব্যবস্থাপক ভেটায়্যান চাকমা ও কর্মচারিবৃন্দ সীমান্ত দেওয়ান, যোশী চাকমা, আলপনা চাকমা ও রিটেন চাকমা।

উদ্বোধনী অনুষ্ঠানে সিআইপিডির প্রতিনিধিত্ব করেন চীফ এক্সিকিউটিভ অফিসার জন লাল চাকমা। প্রদর্শন ও বিপনন ব্যবস্থাপনা এবং র‌্যাপো বিল্ডিং এর দায়িত্বে ছিলেন সংস্থার আঞ্চলিক ব্যবস্থাপক ভেটায়্যান চাকমা। প্রদর্শন ও বিপননে দায়িত্ব প্রতিপালন করেন সীমান্ত দেওয়ান, যোশী চাকমা, আলপনা চাকমা ও ভুপতি চাকমা।